সংস্করণ: ২.০১

স্বত্ত্ব ২০১৪ - ২০১৭ কালার টকিঙ লিমিটেড

01.jpg

এই গরমে কাঁচা আমের শরবত

কম বেশি সবারই জিভে পানি এসে যায় কাঁচা আমের নাম শুনলেই। এই গরমের ভর দুপুরে অনেকে হয়ত আমের ভর্তা খান। কিন্তু কাটাকাটির আয়োজন সবসময় সহজে হয় না। সেই বিচারে কাঁচা আমের শরবত অনেক সময় সাশ্রয়ী, একই সাথে পুষ্টিকর ও সুস্বাদু। তাই এই গরমে খুব সহজেই ঝটপট তৈরী করুন কাঁচা আমের শরবত। 

উপকরণ:
কাঁচা আম, বিট লবন, কাচামরিচ, চিনি ও পানি। দুটি মধ্যম আকারের আমে দুই থেকে আড়াই গ্লাস শরবত বানানো যেতে পারে। আম বেশি টক হলে চিনির পরিমান একটু বাড়িয়ে নিতে পারেন।

প্রণালী:
আম ভালোভাবে ধুয়ে কেটে টুকরো করে নিন। এবার ব্লেন্ডারে একে একে আম, পরিমানমতো বিট লবন, কাচামরিচ, চিনি ও পানি দিন।
সবকিছু একসাথে ভালোকরে ব্লেন্ড করুন ২ মিনিট। হয়ে গেলো দারুন স্বাদের কাঁচা আমের শরবত। গ্লাসে ঢেলে বরফ টুকরো দিয়ে পরিবেশন করুন।

বাসায় যদি ব্লেন্ডার না থাকে তাহলে পাটা ভালোভাবে ধুয়ে তাতে কাঁচা আম ও কাঁচা মরিচ একসাথে দিয়ে বেটে নিতে পারেন। যত মিহি করে বাটা যাবে শরবতের স্বাদ তত ভালো হবে। বাটা হয়ে গেলে তাতে পরিমানমত পানি দিন। স্বাদ অনুযায়ী চিনি ও বিট লবন দিয়ে ভালোভাবে মেশান। এরপর গ্লাসে ঢেলে বরফের টুকরো দিয়ে পরিবেশন করুন।




এখানে প্রকাশিত প্রতিটি লেখার স্বত্ত্ব ও দায় লেখক কর্তৃক সংরক্ষিত। আমাদের সম্পাদনা পরিষদ প্রতিনিয়ত চেষ্টা করে এখানে যেন নির্ভুল, মৌলিক এবং গ্রহণযোগ্য বিষয়াদি প্রকাশিত হয়। তারপরও সার্বিক চর্চার উন্নয়নে আপনাদের সহযোগীতা একান্ত কাম্য। যদি কোনো নকল লেখা দেখে থাকেন অথবা কোনো বিষয় আপনার কাছে অগ্রহণযোগ্য মনে হয়ে থাকে, অনুগ্রহ করে আমাদের কাছে বিস্তারিত লিখুন।

green, MANGO, juice, HOT, SUMMER, recipes-in-bangla, taste